official logo of pukumart

Payoneer Mastercard এর মাধ্যমে আপনি যেসব সুবিধা পাবেনঃ

  • একটি Worldwide গ্রহণযোগ্য মাস্টারকার্ড পাবেন।
  • আমেরিকার একটি Virtual ব্যাংক Account পাবেন।
  • Online থেকে Mastercard সাপোর্ট এমন যেকোনো জায়গা থেকে যে কোনো কিছু কিনতে পারবেন।
  • US Payment Service এর মাধ্যমে Paypal, Moneybookers, সহ বিভিন্ন কোম্পানি থেকে Payment গ্রহন করতে পারবেন।
  • Payoneer এর Master Card দিয়ে পৃথিবীর যেকোনো দেশের MASTERCARD Supported ATM Booth থেকে Dollar উত্তোলন করতে পারবেন।

১। প্রথমেই নিচের লিঙ্কে প্রবেশ করে  Signup  করে নিনঃ

এইখান থেকে Signup করুন।

cb nvnvn

  • সতর্কতাঃ আপনি যদি ফ্রিল্যান্সার না হন বা অনলাইনে আয়ের কোন উৎস না থাকে তবে দয়া এই কার্ড এপ্লাই করে অযথা দেশের ক্ষতি করবেন না

 

২। এখন এখানে ৪ টি ধাপ আপনাকে অনুসরন করতে হবে।

  • Personal details
  • Contact Details
  • Security Details
  • Almost done!

 

file (2)

সাইনআপ করার সময় নাম ঠিকানাতে C/o ও : . + , এধরনের চিনহ দেয়া থেকে বিরত থাকুন, শধুমাত্র পিতার নাম লিখতে পারেন নিচের মত ,আর আগে থেকে আপনার একটি কার্ড থাকলে নতুন করে এপ্লাই করা থেকে বিরত থাকুন ।

৩। এবার আপনার ইমেইলে লগিন করুন, পেয়নিয়ার থেকে পাওয়া ইমেইলটি ওপেন করুন। দেখুন আপনার রেজিস্ট্রেশন কমপ্লিট হয়েছে এবং এপ্রুভাল এর জন্য কিছু সময় চাইছে ।

৪। এবার আপনার পেয়নিয়ার একাউন্টে লগিন করুন, আপনি স্টেপ ২ এ আছেন দেখতে পাবেন। আপনার একাউন্ট এপ্রুভ হবার পরেই কার্ড পাঠানো হবে। এখন Registration Verification এ ক্লিক করুন, অথবা আপনার ইমেইলে আরেকটি মেসেজ দেখতে পাবেন, সেখানে Upload Documents বাটনে ক্লিক করুন।

৫। এবার ফরম টি পুরন করে আপনার National ID কার্ডের স্কান কপি আপলোড করুন।

৬। আপনার Payoneer এর Registration সম্পন্ন হল।

কোন কারনে আপনার একাউন্ট আপ্রুভ হতে অনেক সময় লাগতে পারে। অবশ্যই পেওনিয়ার সাপোর্টে যোগাযোগ করুন। আপনার Payoneer এর Account Approve হলে নিচের মত একটা মেইল পাবেন। আর কার্ড আসার সময় হলে অবশ্যই আপনার পোস্ট অফিসে যোগাযোগ করুন।

Dear (Your Name),

Congratulations!

Your Payoneer Prepaid Debit MasterCard® card order has been approved!

Your card will be shipped by Regular mail.

Your card is estimated to arrive between (17 Apr 2015 and 24 Apr 2015) sample time.

***কার্ড এপ্রোভ হতে কিছুটা সময় লাগতে পারে ১ থেকে ৭ দিন পর্যন্ত অনেক সময় ১ মাস ও লেগে যায় ,(কখনো কখনো সাথে সাথেই এপ্রোভ হয়)

কার্ড Approve হলে আপনাকে Shipping Date মেইল এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। সাধারনত কার্ড আসতে ২০ থেকে ৩০ দিন লাগে। DHL এর মাধ্যমে ৬০ ডলার খরচ করে ৩ দিনে আপনার কার্ড পেতে পারেন।

  1. এপ্রোভ করার আগে এপ্রোভাল ডিপার্টমেন্ট কোন তথ্য চাইলে তা দ্রুত রিপ্লাই করুন , ধরুন আপনার ঠিকানা আমার চাচ্ছে এক্ষেত্রে C/o অপশন, স্কুলের নাম বা প্রতিষ্ঠানের নাম দেওয়ার দরকার নাই , শুধু গ্রাম , পোস্ট অফিস, শহর, পোস্ট কোড ইত্যাদি দিবেন ।
  2. আপনার কার্ড পাইতে হইলে অবশ্যই ভালো ভাবে সাইন আপ করতে হবে। এই জন্য ন্যাশনাল আইডি কার্ড অথবা পাসপোর্টের স্ক্যান কপি আপলোড করতে হবে । স্ক্যান কপি স্পস্ট করে করতে হবে।
  3. পেওনিয়ার বাংলাদেশে তাদের কার্ড সেন্ড করে বাংলাদেশের সরকারী ডাক যোগে। কার্ড অর্ডার দেওয়ার পর এলাকার সরকারী পোস্ট পিয়ন এর সাথে ভালো যোগাযোগ রক্ষা করুন।
  4. একই ঠিকানায় ২ টা কার্ড ২ নামে আসতে পারে। মানে আপনার ভাই এর নামে একটা আপনার নামে একটা কার্ড আনতে পারবেন। কিন্তু ভুলেও এক কম্পিউটার থেকে দুইটা সাইন আপ করবেন না।
  5. মাঝে মাঝে সাইন আপ বা অজ্ঞাত কারনে কার্ড পেতে কোন সমস্যা হলে আপনি তাদের সাপোর্টে যোগাযোগ করবেন। লাইভ চ্যাটে কথা বলার লিংক http://goo.gl/OCmMzw
  6. আপনার ন্যাশানাল আইডি যেই নামে আছে সেই নামেই একাউন্ট খুলবেন।
  7. পেওনিয়ারের সাথে স্ক্যাম করার চেস্টা করবেন না। ডলার সহ আপনাকে ব্লক মারবে। যারা স্ক্যাম করে তারাই ভালো বুঝে কি ভাবে স্ক্যাম করা যায়।
  8. পেওনিয়ার কার্ড একবার না আসলে আপনি আবার আনার জন্য রিকোয়েস্ট করবেন।

আসুন জেনে নেই প্রথমে পেওনিয়ার কার্ড কিভাবে লোড করতে হবে.

  • আপনার নামে আগে থেকেই একটি পেওনিয়ার কার্ড আছে অথবা নতুন কার্ড আনতে যাচ্ছেন পেওনিয়ার কার্ডের সাথে আপনি একটি আমেরিকান ব্যাংক একাউন্ট নাম্বার ও রাউটিং নাম্বার পাবেন Us Payment Service নামক অপশনে ।
  • আপনি যদি Odesk, Freelancer, Fiverr, Elance, Infolinks অথবা মাস্টার কার্ডে ডলার উইথড্র করার সুবিধা দেয় এমন কোম্পানিতে কাজ করে থাকেন তবে আপনার পেওনিয়ার কার্ডটি অ্যাড করে সরাসরি কার্ডে ডলার আনতে পারবেন । এক্ষেত্রে কোম্পানি গুলো ২% চার্জ করতে পারে এজন্য ২৫ ডলার বোনাস পেতে ১০৩ উইথড্র দিবেন ।

অথবা

  • Google Adsens, Skrill, Bidvertiser, Amazon, clicksure অথবা অন্যন্য কোম্পানি থেকে ব্যাংক উইথড্র বা ওয়্যার ট্র্যান্সফারের মাধ্যমে কার্ডে ডলার আনতে পারেন, এজন্য Us Payment Service এর ব্যাংক একাউন্ট নাম্বার ও রাউটিং নাম্বার আপনার প্রোফাইলের ব্যাংক উইথড্র অপশনে যোগ করুন,Us Payment Service এর ব্যাংক অ্যাড করার সময় কান্ট্রি অবশ্যই U.S.A সিলেক্ট করে নিবেন ।

  • আপনার আমেরিকান ক্লায়েন্ট চাইলে Us Payment Service এর Bank Of America ব্যাংক একাউন্ট নাম্বার দিয়ে সরাসরি ব্র্যাঞ্চ থেকেও ডিপোজিট করে দিতে পারবেন ।

আপনি কার্ড এনেছেন কিন্তু লক হয়ে গিয়েছে বা একাউন্টে লগইন করতে পারছেন না তাহলে আপনি কি করবেন ?

  • কার্ড একটিভ করার ১৮০ দিনের মধ্যে লোড না করলে আপনার একাউন্টে লগইন করতে সমস্যা হতে পারে , আপনি পেওনিয়ার এর সাথে লাইভ চ্যাট করে বলুন আপনার কার্ড লোড দিতে চাচ্ছেন কিন্তু লগইন করতে পারছেন না , তাই আপনার একাউন্ট রিএকটিভ করে দিতে অনুরোধ করুন ।

আপনি আরো যে যে কাজে কার্ডটি ব্যবহার করতে পারবেন???

  • অনলাইন শপিং।
  • অনলাইন বিল উত্তোলন ও প্রদান।
  • ওডেক্স, ফ্রিল্যান্সার, ইল্যান্স, স্ক্রিল, ফিভার, গুগল অ্যাডসেন্স সহ অন্যান্য জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইটে টাকা উত্তোলন ও বিল প্রদানের জন্য ব্যবহার করতে পারবেন।
  • ফেসবুক, টুইটার, গুগুল প্লাস, গুগুল, ইয়াহু সহ অন্যন্য সকল সামাজিক যোগাযোগ সাইটে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচারের কাজে ব্যবহার করতে পারবেন।

কার্ডের টাকা কোথায় থেকে তুলবেন???

  • কার্ডের টাকা তোলার জন্য আপনার নিকটস্থ বা বিশ্বের যেকোন মাষ্টারকার্ড লোগো যুক্ত বুথ থেকে তুলতে পারবেন । বাংলাদেশের জন্য ব্র্যাক ব্যাংকের বুথ ভালো হয় ।
  • সতর্কতাঃ আপনার পেওনিয়ার কার্ডে ডলার না থাকলে বুথে কার্ড ঢুকাবেন না, তাহলে কার্ড আটকে যাবে কারন বুথে ব্যাল্যান্স চেক করতেও কার্ডে ১ ডলার থাকা দরকার হবে ।

বিঃ দ্রঃ প্রথমে আপনার কার্ডে পার্সোনাল লোড লক করা থাকবে তাই অন্য কার্ড থেকে কার্ড লোড দিতে পারবেন না , ১০০ ডলার যেকোন মার্কেটপ্লেস থেকে উইথড্র দেবার পর  অন্য কার্ড থেকে কার্ড লোড দিতে পারবেন  ।

  • অনেকে কার্ড একটিভ করার ১৮০ দিনের কার্ডে কোন প্রকার উইথড্র না দেয়ায় কার্ড লক হয়ে যায় ৭ মাসে এসে কার্ডে উইথড্র প্রয়োজন হয় আরপর আবার নতুন কার্ডের জন্য আবেদন করেন! কিন্তু আপন কি জানেন ডলার উইথড্র করার জন্য চাইলে সাপোর্টে কথা বলে আগের কার্ডটি পুনরায় একটিভ করা যায় কার্ডের মেয়াদ শেষ হবার আগে পর্যন্ত !

কার্ডটি মেয়াদ শেষ হবার আগ পর্যন্ত পেমেন্ট উইথড্র করার জন্য কার্ডটি আবার জীবিত করা সম্ভব!

পেওনিয়ার সম্পর্কে কোন প্রশ্ন থাকলে এখানে পোস্ট করে বলুন

নতুন দের জন্য চেষ্টা করেছি যতটা সম্ভব সহজে গাইড লাইন দেয়ার। কারো কিছু জানার থাকলে নির্দ্বিধায় কমেন্ট করতে করুন। বা আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুক এ ।

 

About Me:-

ফেসবুক এ আমি –       Md.Sajjatul Karim Sumon

আমার ফেসবুক পেজ    Puku Mart
আমার ই কমার্স ওয়েব সাইট      official logo of pukumart

 

 

7,412 total views, 2 views today

Comments

comments