জামাই বাজার ডট কম: যেখানে ছেলেদের পন্য ছেলেরা বেচে

2393

জামাই বাজার ডট কম- জাহাঙ্গীর আলম শোভন

যে বাজারে নারীদের পন্য আর নারী ক্রেতা বিক্রেতা হয় সেরকম বাজার এর নাম যদি বউ বাজার হয়। তাহলে যে বাজারে ছেলেদের পন্য সেটা জামাই বাজার হতে দোষ কোথায়। কি আপনি একটা আইডিয়া পেয়ে গেছেন? যে এই নামেওতো ছেলেদের একটা শপx হতে পারে। কিন্তু সেটা কি আর খলি আছে। তবে জে এর জায়গায় জেড হলে পেতেও পারেন।

কথাছিলো ছেলেদের পন্য নিয়ে যারা কাজ করেন, তাদের কাজকে তুলে ধরার। যদি বলি যেই কথা সেই কাজ। তাহলে প্যাচাল রেখে আসল কথাই বলা ভালো। তো আজ এই কয়টি শপ নিয়ে আলোচনা থাকছে।

LAVELUX, stylex5, KangaroosWorld, craftvisionbd, exclusivebd, lamsbd, WEAR HUT, anondomart

unnamed

শার্টের ব্যাপারী, নাই র্কোট সাফারী

আচ্ছা বলুনতো শার্ট যদি ইংরেজী শব্দ হয় এর বাংলা কি? জামা? তাহলে ফ্রক এর বাংলা কি? না না তাহলে শার্টের বাংলা কুর্তা। কি জানি বাবা হবে হয়তো। শাহ পরান নির্ঝর মিয়াজী। ই ক্যাবের একজন পরিচিত মুখ। জামাই বাজারে তিনি যাই হোন কিন্তু ই কমার্সের বাজারে আসলে শার্টের দোকানদার। আপাতত শার্ট এর পসরা সাজালেও ভবিষ্যতে যে কোট স্যুট বেচবেনা সেটা কি আর হলফ করে বলা যায়? LAVELUX তার ব্রান্ডের নাম। নাম ও লোগোতে রুচির যে পরিচয় পাওয়া যায় সেটা যদি দামে, জামায়, কুর্তায় সে রুচি মেলে তবেতো সোনায় সোহাগা। FB: www.facebook.com/LAVELUX। তার হাওয়াই দোকান থেকে শার্ট কিনতে পকেটে থাকতে কমপক্ষে ৮০০ টাকা আর সর্বোচ্চ ১৭০০ টাকা পর্যন্ত দাম পড়বে। কোয়ালিটি আর বুঝে আরকি।উন্নত ফ্যাব্রিক এবং ফিনিশিং প্রতিশ্রুতি দিয়ে তিনি পসরা সাজিয়েছেন এই ঠিকানায় Website: www.lavelux.com

অর্ডারের পর ক্যাশ অন ডেলিভারীর সুযোগ আছে। তাছাড়া দাম দিতে পারবেন বিকাশেও

 

উনার নাম সাদ্দাম হোসেন, ছেলেদের পোষাকের দোকান দিছেন।

Style X5 নাম দিয়ে ছেলেদের জন্য কাপড়ের দোকান দিয়েছেন তিনি। গ্রামের ভাষায় বল্লাম যতবড় ব্রান্ড শপই হোক সেতো ওয়ার বা কাপড়ের দোকানই বটে। বুঝতেই পারছেন উনি একজন তরুন উদ্যোক্তা। তার জন্ম যে ১৯৯১ সালের আশে পাশে হয়েছে সেকথা আর বলে দিতে হয়না। তার শপে আছে  শার্ট, প্যান্ট, টিশার্ট, পাঞ্জাবী আর পোলো টিশার্ট সবই ব্যাটাছেলেদের। দাম ধরেছেন ৩০০ থেকে ৩০০০। ভালো রেঞ্জ। মাঝখানে ২৭০০ টাকার ছাড় দেয়ার সুযোগ আছে। তবে কিছু কিছু  পণ্য ওয়ার্ল্ড ক্লাস ব্র্যান্ডে তো তাই সব সময় ছাড় দেয়া যাবে না ওই দামেই কিনতে হবে।

খুব মাথা উচু করে বললেন ‘‘আমাদের পণ্যের বিশেষ দিক হচ্ছে আমরা খুব ভালো কোয়ালিটি  মেন্টেইন করি, সে তুলনায় পণ্যের মূল্য স্বল্প রাখার চেষ্টা করি।আমাদের প্রতিটি পণ্য 100 % QC করা হয়।’’ তাহলে চলুন ঘুরে আসা যাক সাদ্দাম হোসেনের এই ব্রান্ড রাজ্য থেকে www.stylex5.com

আপাতত ক্যাশ অন ডেলিভারী ও বিকাশে পেমেন্ট নিয়ে পন্য ডেলিভারী দিয়ে থাকেন। চাইলে লালমাটিয়া তাদের অফিসে Lalmatia D block House number 6 / 9. Dhaka 1207 এই ঠিকানায় গিয়েও পন্য কিনতে পারেন। একদিন যাবেন ভাবছেন। চলুন যাওয়া যাক পন্য না পরেই কিনলেন দেখেতো আসা যায়।তার আগে অবশ্য ফেইসবুক পেইজে ঢু মেরে আসা যেতে পারে। facebook.com/stylex05.

 

ক্যাঙারোতেই আছে আরো

হ্যাঁ ক্যাঙারুতেও আছে শার্ট, প্যান্ট, টিশার্ট, পাঞ্জাবী আর টিশার্ট, আছে আন্ডারওয়ার আরো। বোঝা সেট মিলিয়ে শপিং করা যাবে। এস এ জাকির ভাইর http://www.kangaroosworld.com শপে পন্য পাবেন একেবারে ১২০ টাকা থেকে। হু খুব হ্যান্ডি দাম। আর ১৭০০তে গিয়ে থামতে হবে। এখানেই দামের লিমিট শেষ। অনলাইনে সেল এর পাশাপাশি পাইকারী ২/৪ শ পিস লাগলেও দিতে পারবেন। চাইলে উত্তরায় তাদের শপ থেকেও পন্য কিনতে পারেন।ঠিকানা: শপ নাম্বার-০৮, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স (৩য় তলা)। আজমপুর, উত্তরা-১২৩০, ঢাকা। আর ঘরে বসে কিনতে http://www.kangaroosworld.com
রং, সূতা, সেলাই সবই মানসম্পন্ন। ঢাকাসহ সারাদেশের ক্রেতারা অর্ডার করলে পন্য পৌছে যাবে। তবে ঢাকাতে সহজে ক্যাশ অন ডেলিভারী দেন। আছে বিকাশ এবং পেমেন্ট গেটওয়ে সুিইধা। ওয়ালেট মিক্স এর গেটওয়ে নিয়ে এই সেবা দিয়ে থাকেন। দাম আর মানের যখন ভরসা আছে কিছুতেই কিনতেই পারেন ক্যাঙারুজওয়াল্ড থেকে fb/KangaroosWorld.Com।

 

ঘড়ি দিয়ে হাতে খড়ি

চুলটানা বিবিয়ানা সাহেব – বিবির বৈঠকখানা। প্রথম দিকে শুধু কেবল শুধু ঘড়ি দিয়ে শুরু , কিন্তু এখন জেন্টস লাইফ স্টাইল নিয়ে কাজ শুরু করেছি ।জেন্টস এর পাশাপাশি কিছু লেডিস কিছু প্রোডাক্ট ও আছে যে। জেন্টস প্রোডাক্ট সমূহ হচ্ছে , ঘড়ি দাম ৫০০০-১৭০০০ , পান্জাবী দাম ৬০০-১৪০০ , র্শাট – দাম – ৮০০ – ১৮০০, পেন্ট – দাম ৭৫০-২৫০০, এবং টি-র্শাট – দাম ২৫০-৫৫০ পর্যন্ত ।‘‘ আমার পণ্যের ভাল দিক বলতে বললে আমি বলবো সবটাই ভাল , কারণ আমরা পণ্যের মানের উপর ভিত্তি করে ব্যবসায় করছি’’। বাপরে একেবারে সোজাসাপ্টা কথা। এই সোজা সাপ্টা কথাগুলো বলেছেন exclusivebd.com এর কর্নধার মো: নাজমুল হক। আরো বললেন জেন্টস এর পাশাপাশি কিছু লেডিস কিছু প্রোডাক্ট ও আছে ।

ডেলিভারী সিস্টেম বলতে হোম ডেলিভারী কুরিয়ার এবং ক্যাশ অন। আছে বিকাশ আর Walletmix এর সিস্টেম পেমেন্ট প্রসেস এর জন্য। দাওয়াত পাওয়া গেলো।না না ওসব কিছু নয়, নাজমুল ভাইর সহাস্য মুখের কথা শোনা আর শপিং করার দাওয়াত। এখন শুধু যাওয়া আর শপিং করাটাই বাকী। www.facebook.com/exclusivebd.shop

 

ছেলেদের পোষাক আচ্চা , সঙ্গে আছে বাচ্চা
শপের নাম lams wear ltd, শপের কাম ছেলেদের পোষাক বিক্রয়। আর বাড়তি কাম বাচ্চাদের পোষাক বিক্রয়। মজা নয় সত্যি সাইফ ভাইয়ের www.lamsbd.com. তে বাচ্চাদের পোষাকও আছে। আছে ছেলেদের
t-shirt, polo shirt, shirt , trouser ( all types of knit wear),  T-shirt : 90-120 taka, Polo : 160-200, y/d polo: 300+, Shirt : 350+,  Trouser : 180 +, Baby dress: 60-150, তারা নিজেরা প্রস্তুতকারক বিধায় দামে যেমন কম রাখতে পারেন। তেমনি পরিমানেও বেশী মানে পাইকারী সেল দিতে পারেন।

আরামদায়ক ট্রাউজার নিশ্চয় গরমের সাথী হতে পারে। তাদের পন্যের মাঝে বৈচিত্র ও কালেকশানের প্রাচুযৃ আছে সেটা বেশ এতটুকতেই বোঝা যাচ্ছে। আরো অনেক কিছু বুঝতে চাইলে সোজা ভিজিট করে আসুন। হ্যা আপনাদের মতো আমার বাচ্চার পোষাকগুলো দেখতে ইচ্চে করছে। কিন্তু না তিনি কোনো ছবি পাঠাননি। তিনি জানেন যিনি সত্যিকারের ক্রেতা তিনি তার শপ পর্যন্ত যাবেন। আর সেজন্য আপনাদের জন্য অপেক্ষা করে আছেন তিনি।

11403262_1620094518268957_6124620621656748722_n

টি-শার্ট, পাঞ্জাবী ফতুয়া, ওয়ারহাটে যায় পাওয়া

মিজানুর রহমান কান রিকি। তিনি একজন মডেল ও ফ্যাশন সচেতন মানুষ। প্রতিটি কাজ নিখুতভাবে করার চেষ্টা করেন। তার পোডাক্টস ফটোগ্রাফীগুলোতে তার রুচীর পরিচয় পাওয়া যায়। তার পন্যেওে পাওয়া যায় মানের পরিচয়। যারা কিনেছে তারা পেয়েছে। আপনি কিনলে আপনিও পাবেন। কি পাবেন? আমার কথাগুলোর সত্যতার প্রমাণ। আপাতত আন্দাজ করার জন্য তার পেইজ এবং সাইট ঘুরে দেখুন। www.wearhutbd.com তার ব্রান্ডের নাম ওয়ারহাট। তার ব্রান্ডের পন্য পাওয়া যায় ঢাকা বিডি শপ ডট কমসহ বেশকিছু শপে।
ওয়্যার হাট বাংলাদেশের উঠতি একটি ব্রান্ড যা তরুন প্রজন্মের জন্য রুচিশীল পোশাক তৈরী এবং বিপনন করে আসছে। তাদের কার্যক্রম এই মূহুর্তে অনলাইনেই চলছে। অনলাইনের পাশাপাশি তাদের পন্য ঢাকা বিডি শপ ডট কমের ইস্টার্ন প্লাজার শোরুমেও পাওয়া যাবে। বর্তমানে ওয়্যার হাট শার্ট, টি-শার্ট, ফতুয়া, পাঞ্জাবী সহ বিভিন্ন এক্সপোর্ট কোয়ালিটি এবং রুচিশীল কাপড় উৎপাদন এবং বিপনন করছে। ফেইসবুক পেজঃ WEAR HUT

 

সুজনে সুযশ করে

সেই জটিল ভাব সম্প্রসারণ ‘‘সুজনে সুযশ করে কুযশ নাশিয়া, কুজনে কুরব গায় সুযশ ঢাকিয়া’’ যার মানে হলো ভালো লোকেরা অন্যের দোষত্রুটি গোপন করে সুনাম প্রকাশ করে আর খারাপ লোকেরা মানুষের ভালোদিক বাদ দিয়ে বদনাম করে। আমাদের আতিক উল্যাহ সুজন ভাই যেহেতু ‘‘সুজন’’ আশা করা যায় তিনি সুপন্যই বিক্রি করবেন। তার শপের নাম www.anondomart.com. না জামাই বাজারে বৌদের পন্যও তিনি তুলেছেন। পুরুষ ও নারীদের জন্য জুতা রয়েছে তার শপে, আছে গ্যাজেট এমনকি জুয়েলারীও। একটু বৈচিত্রের গন্ধ আছে তাই না?

দাম ১০০ টাকা থেকে ৩০০০ টাকা, ই করিয়ারের সেবা নিয়ে ক্যাশ অন ডেলিভারীর পাশাপাশি আছে ডাচবাংলা মোবাইল ব্যাংক, বিকাশ, ইসলামী ব্যাংক এম ব্যাংকিং এবং ব্র্যাক ব্যাংকে অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে দাম প্রদান।

পরিবেশবাদ পরিবেশবাদ জিন্দাবাদ জিন্দাবাদ

Environment and Eco Friendly Products

যিনি পরিবেশ সহায়ক বিভিন্ন ধরনের পাটের ব্যাগ করপোরেট অফিস গুলোতে সরবরাহ করেন, তার জন্য এরকম একটা শ্লোগান দিতেই পারি।, এছাড়া বিভিন্ন এন জি ও-দের ট্রেনিং-এ, সেমিনার, কনফারেন্স ব্যাগ সরবরাহ করে থাকেন, এ পর্যন্ত তার সবচেয়ে প্রেন্টিজিয়াস অর্ডার হলো আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের দশ হাজার ব্যাগ সরবরাহ করা। এছাড়া ইগলু কোম্পানীর দেড় হাজার এবং পদ্মা ওয়েল কোম্পানীর এ জি এম-এ দেড় হাজার ব্যাগ। তিনি

জাপানে, ডেনমার্কে ব্যাগ রপ্তানি করেছেন, এখন লেপ তোষক এবং নকশি কাঁথা সুইডেনে পাঠাচ্ছেন। অর্ডার পেলে সব দেশেই পাঠাবেন সেতো নিশ্চই আপনাদের বলে দিতে হবেনা। আর বাংলাদেশে পাঠানো সেতো জলভাত। হু নামটাও তাই www.craftvisionbd.com। আচ্চা এটা কি ছেলেদের পন্য না মেয়েদের না অন্য কারো। এই প্রশ্নটাই আজ ধাঁ ধাঁ হিসেবে থাকলো সঠিক উত্তর দাতা কি পাবেন জানি না। সঠিক অর্ডার দাতা সঠিক পন্যটি পাবেন আশা করি।

 

ও অর্ডার দিতে হলেতো দাম জানা লাগবে। ব্যাগ ত্রিশ টাকা থেকে পাঁচ ছয় শত টাকার মধ্যে আর নকশি কাঁথা ও লেপ, তোষক এক হাজার থেকে সাত আট হাজারের মধ্যে।

দেশের মধ্যে ক্যাশ টাকা পাই ব্যাগ বানাই এবং পাঠাই, বিদেশ থেকে টি টি পাই মাল বানাই এবং মাল পাঠাই জাহাজে। থাক ভাই জাহাজ ঘাটে এসে গেছে আমি বরং কেটে পড়ি। এই জাহাজের ব্যাগের কারবারীদের মাল যাবে। আমি বরং আদার জাহাজের জন্য অপেক্ষা করি।

Comments

comments

About The Author



Freelance Consultant, Writer and speaker . Jahangir Alam Shovon has been in Bangladeshi Business sector as a consultant, He has written near about 500 articles on e-commerce, tourism, folklore, social and economical development. He has finished his journey on foot from tetulia to teknaf in 46 days. Mr Shovon is social activist and trainer.

No Comments

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *