ই- কমার্স সাইটে প্রোডাক্ট রিভিউ কনটেন্ট কিং

788

product-review-marketing1-1

প্রোডাক্ট রিভিউ

প্রোডাক্ট রিভিউ একটি প্রতিষ্ঠানের প্রোডাক্টগুলো সম্পর্কে সুন্দর একটি ধারণা দেয় এবং ক্রেতাকে আকৃষ্ট করার চেষ্টা করে সেই ধারণার মাধ্যমে । আপনার প্রোডাক্ট ভালো হলে এবং তার রিভিউ যদি একজন ক্রেতার চাহিদা অনুযায়ী হয় তবে ক্রেতা প্রথমেই আপনার প্রোডাক্ট কিনতে আগ্রহী হবে । প্রোডাক্ট রিভিউ এর ক্ষেত্রে আরেকটি গুরুত্বপূর্ণ দিক হচ্ছে আপনাকে আপনার প্রোডাক্ট এর রিভিউ এর সাথে সুন্দর করে কয়েকটি এঙ্গেল এর থেকে তোলা প্রোডাক্ট এর ছবি দিতে হবে । তাহলে রিভিউ এর সাথে প্রোডাক্ট সম্পর্কে ক্রেতা জানতে পারবে এবং প্রাথমিকভাবে পণ্যটি দেখতে পারবে ।

প্রোডাক্ট রিভিউ কি ?

– আপনার প্রোডাক্ট সমূহের ব্যাপারে আপনার ক্রেতাদের একটা তাৎপর্যপূর্ণ ধারণা দেয়া এবং ক্রেতাকে সেই প্রোডাক্ট কিনতে উৎসাহিত করে যে তথ্যমূলক আর্টিকেল আপনি দিবেন তাই প্রোডাক্ট রিভিউ ।

আপনার ই-কমার্স সাইটে বিভিন্ন ধরণের প্রোডাক্ট থাকতে পারে । তার মাঝে কিছু প্রোডাক্ট এর কি ধরণের রিভিউ হতে পারে তার একটা ধারণা নিম্নে দেয়া হল । সেখানে বিভিন্ন প্রোডাক্ট এর ভিন্ন ভিন্ন রকম রিভিউ দেয়া হয়েছে ।

মুভি রিভিউ

তুরুস্কের ছবি Love Likes Coincidences

Capture11

ভালোবাসা কাকতালীয়তা পছন্দ করে
“ভালোবাসা” এ চার অক্ষরের শব্দটি একেকজন মানুষের জীবনে একেকভাবে এসে থাকে ,আর একেকজন মানুষ একেকভাবে ভালোবেসে থাকে। কেউ প্রথম দর্শনে ভালোবাসে, কেউ ফোনের মাধ্যমে ভালোবাসার ইনিংস শুরু করে। কিন্তু তুরস্কের “Love Likes Coincidences” চলচ্চিত্রটি ভালোবাসার এ ধরণের যাবতীয় রসায়নের পথ অনুসরণ করেনি । নায়ক কিংবা নায়িকা কেউই জানেনা তাদের প্রথম দেখা কবে হয়েছে । কিন্তু এমন কি শুনেছেন কখনও যে আপনার প্রেমিকার সাথে আপনার দেখা হয়ে যাবে যখন আপনি মাতৃগর্ভে আছেন । ছবির গল্পের শুরুটা ঠিক এমনি ।অন্যরকম এক ভালোবাসার ছবি এটি ,যার গল্প অনেক টানবে আপনাকে । তুরস্কের মুভিগুলো ইদানীং অনেক ভালো হচ্ছে । তাদের গল্পশৈলী ও ছবি নির্মাণ কাঠামো দিন দিন অনেক ভালো হচ্ছে ,আর তার যথার্থ প্রমাণ এ চলচ্চিত্র । নুরান ইব্রেন সিতের কাহিনী অবলম্বনে ২০১১ তে মুক্তি পায় “Love Likes Coincidences” ছবিটি । আর ছবিটি পরিচালনা করেছেন – পরিচালক ওমর ফারুক সরাক।

দৃষ্টি আকর্ষণঃ উপরের রিভিউটি কি আপনাকে এই মুভিটি সম্পর্কে বিন্দুমাত্র ভালো লাগার সৃষ্টি করেছে । গল্পটি কি আপনাকে একটু হলেও টেনেছে ? তবে আপনি আপনার কালেকশনে এই মুভি রাখতে চাইলে আপনি এর ডিভিডি কিনতে চাইবেন ।

সফটওয়্যার রিভিউ

ফটোফানিয়া

যারা ফটোশপের কাজ পারেন না সেই সব মানুষ ইচ্ছে করলেই তাদের ছবিকে করে তুলতে
পারেন আকর্ষণীয় । চমত্কার সব ডিজাইন দিয়ে আপনিও পারেন আপনার ছবিকে সুন্দর করতে । সর্বমোট ১৯৫টা ডিজাইনে আপনি আপনার ছবিকে ডিজাইন করতে পারবেন । ফটোফানিয়া নামের ওয়েবসাইটটিতে প্রথমে গেলেই দেখতে পাবেন মোট ১৯৫টি ডিজাইন এখানে পরিবেশন করা হয়েছে । যাতে বিভিন্ন ডিজাইনের আউটপুট দেওয়া আছে । এর মধ্যে বিভিন্ন ধরনের ফটো এক্সটেন্সান সাপোর্ট করে এবং আউটপুট দেয় যেগুলো হলো— পিএনজি(পোর্টেবল নেটওয়ার্ক গ্রাফিক্স) এবং জেপিইজি (জয়েন্ট ফটোগ্রাফিক এক্সপার্ট গ্রুপ) । আর ফাইলটা অর্থাৎ ছবিটা বা ভিডিওটা ১০ মেগাবাইটের ভিতরে হতে হবে ।

দৃষ্টি আকর্ষণঃ উপরের রিভিউটি আপনার ভালো লাগলে আপনি এটি আপনার কালেকশনে রাখবেন । কারণ আপনার ভালো লাগার বিষয় এই ফটোফানিয়া’য় আছে ।

বই রিভিউ
সপ্তপদী

untitled w

পৃথিবী শুধু জল আর মাটি নয় , তার বাহিরেও একটি সীমানা আছে । মাটির ওপরে আকাশের নিচে মানুষ আছে , আর সেই মানুষের মন নামক এক আবেগীয় অনুভূতিময় বস্তু আছে । যা কাগজে চিত্রায়িত হয় লেখকের কলমে , শিল্পীর রংতুলির ছোঁয়ায় । মনের সেই অনুভূতির ছোঁয়া নিয়ে “ সপ্তপদী” উপন্যাস এর বেড়ে ওঠা কাহিনী লেখক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের অভিনব এক প্রচেষ্টা ।

সপ্তপদ কিংবা সাত পা একসঙ্গে পা হাঁটিলে হিন্দু শাস্ত্রমতে অবিচ্ছেদ্য বন্ধু হয় । উপন্যাসের প্রধান চরিত্র কৃষ্ণেন্দু’র উদ্দেশ্যে মন ক্ষুন্ন হয়ে কথাটি ছুঁড়ে দেয় তার বাবা , যেখানে নিজের জাত হিন্দু বাক্ষ্মণ হয়েও তার পুত্র একজন অ্যাংলো ইন্ডিয়ানের প্রেমে মজে আছে সবকিছু ভুলে । নিজের সমাজ থেকে অনেক দূরে সরে যেতে থাকে কৃষ্ণেন্দু ।

দৃষ্টি আকর্ষণঃ বইটির গল্প একটু আপনার মনে যদি কেনো কিন্তুর ভাবনা ভাবায় তবে আপনি চেষ্টাতো করবেন । আর তা যদি হয় বিখ্যাত কোন লেখকের চমৎকার বই ।

টেকনোলোজি রিভিউ

ল্যাপটপ
দোয়েল অ্যাডভান্স ১৬১২

Capture4

দোয়েল এর নিজস্ব ব্র্যান্ডিং হিসেবে থাকছে মুক্তিযুদ্ধের নানা রকম ভিডিও ফুটেজ এবং প্রাথমিক ও মাধ্যমিকস্তরের সকল বই । এতে রয়েছে গণনা টেকনোলজি এর অপারেটিং সিস্টেম । ছবি সম্পাদনার সফটওয়্যার গিম্প , লেখালিখি করার সফটওয়্যার ওপেন অফিস এবং উবন্টুর সফটওয়্যার । আর থাকছে জাতীয় কি- বোর্ড লে-আউট । আর অ্যাপ্লিকেশন আকারে এতে থাকবে জাতীয় ই- তথ্যকোষ এবং সরকারি কৃষি তথ্য সার্ভিস ।

দোয়েল অ্যাডভান্স ১৬১২ – এতে আছে ১৪ইঞ্চি ডাব্লিউএক্সজিএ এলইডি বাকলিট , ইন্টেল অ্যাটম প্রসেসর, ইন্টেল এইচএম ৫৫ চিপসেট , ২ গিগাবাইটের ডিডিআর থ্রি র‍্যাম, ৩২০ গিগাবাইট সাটা হার্ডডিস্ক ড্রাইভ, ১.৩ মেগাপিক্সেল ওয়েবক্যাম, ওয়াইফাই সুবিধা, ৩ ডি স্টেরিও স্পিকার , স্ট্যান্ডার্ড কি-বোর্ড ( ইংরেজি ও বাংলা ), লোকাল এরিয়া নেটওয়ার্ক সুবিধা ,ব্যাটারিঃ সিক্স-সেল লি-আয়ন৪৪০০এমএএইচ ব্যাকআপ-২ ঘণ্টা , তিনটি ইউএসবি২.০ পোর্ট,ব্লুটুথ ভি ৩.০ হাই স্পিড , ডিভিডি রাইটার । অপারেটিং সিস্টেম হল – লিনাক্স । তবে উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করা যাবে । মূল্য-২৫ হাজার ।

দৃষ্টি আকর্ষণঃ রিভিউ আপনি এতো বড় আকারে নাও লিখতে পারেন কিন্তু প্রোডাক্ট যদি একদম নতুন হয় তবে সেইজন্য একটু বিস্তারিত লিখে ক্রেতাকে পণ্যের ব্যাপারে একটি আস্থা সৃষ্টি করতে পারেন । ফলে কিনতে আগ্রহী হবে আপনার ক্রেতা ।

প্রোডাক্ট রিভিউ প্রোডাক্ট এর চাহিদা , গুণগত মান সবকিছুর সাথে বিবেচনা করে লিখতে হবে । অতিরঞ্জিত কোন প্রোডাক্ট রিভিউ লিখে ভুল করবেন না । তবে ক্রেতা ভালো সার্ভিস না পেলে পরবর্তীতে কিনতে আগ্রহ হারিয়ে ফেলবে । সহজ করে প্রোডাক্ট লিংক দেন যেন ক্রেতা আনন্দের সাথে কিনতে পারে ।

প্রোডাক্ট এর তুলনা দিবেন । কোন প্রোডাক্ট কি জন্য ভালো এবং কোন প্রোডাক্ট এর সাথে কোন প্রোডাক্ট এর কি ভিন্নতা বলবেন । একই প্রোডাক্ট এর ভিন্নতা থাকবে তা আপনাকে ক্রেতার কাছে উপস্থাপন করতে হবে ।

সবাই ভালো থাকবেন ।
শুভেচ্ছা

Content Writer- Nazmul Hasan Majumder

For Facebook profile click here

For Facebook Page – contentever 

Comments

comments

About The Author



Hey, My name is Nazmul Hasan Majumder . I'm passionate about writing & Seo Analyst, love to work on Animation & Web Development. All time, I usually try to up to date on tech stuff & E-Commerce industry,especially on marketing strategy & software of online world. You can join me on Facebook : https://www.facebook.com/nazmulhasanmajumder

No Comments

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *