ই-কমার্স সাইটের বিজ্ঞাপনের জন্যে ফেসবুক পেজ থেকে কিভাবে ভিডিও মার্কেটিং করবেন !!!!

1153

Facebook-Video-for-Online-Marketing

ই-কমার্স সাইটের বিজ্ঞাপনের  জন্যে ভালো ও কার্যকরী  একটি মাধ্যম হচ্ছে ফেসবুক পেজ থেকে ভিডিও  মার্কেটিং  ।

কিন্তু কেনো ফেসবুক পেজ থেকে ভিডিও  মার্কেটিং  ব্যবহার করবো আমরা ?

কারণ একটাই , তা হল খুব সহজে আপনি আপনার ব্যবসায়িক ফেসবুক পেজকে প্রমোট করতে পারবেন এই ভিডিও  মার্কেটিং  এর মাধ্যমে
আপনার ক্রেতাদের কাছে । এর মাধ্যমে আপনি একই সাথে আপনার ব্যবসায়িক পেজ এবং আপনার প্রোডাক্ট এর ভিডিও কিংবা দারুণ একটি তথ্যমূলক বা বিনোদনমূলক ভিডিও অনেক মানুষের সাথে শেয়ার করতে পারবেন ।

কিন্তু এই শেয়ারের মাধ্যমে কি হবে ?

– মানুষ বিনোদন কিংবা তথ্যমূলক বা চমৎকার বিষয় কিংবা চমৎকার প্রোডাক্ট এর বিষয়ে জানতে সবসময় খুব আগ্রহী । আর চমৎকার বিষয়গুলোর ভিডিও প্রচারের সাথে সাথে আপনার ই-কমার্স সাইটের পেজটির একরকম বিজ্ঞাপন ও হয়ে যাবে । বিষয়বস্তু ভালো হলে মানুষ আগ্রহী হয়ে আপনার পেজ এ লাইক দিবে। ভিন্নতা অবশ্যই রাখতে হবে সেই ভিডিওতে । মজার , হাসির বিষয়ের সাথে সাথে আপনার প্রোডাক্টকেও আপনি ক্রেতার কাছে তুলে ধরতে পারবেন ।
খুব উপকারী ফেসবুক একটি বিজ্ঞাপন এটি ।

এখন কথা হচ্ছে কিভাবে ভিডিও মার্কেটিং করবেন  ?

-খুব সহজেই আপনি দিতে পারবেন । এর জন্যে আপনাকে আপনার ফেসবুক একাউন্ট থেকে নিচের
এই লিংকে যেতে হবে বা টাইপ করবেন ।

বলতে পারেন এটিই প্রথম ধাপ
https://www.facebook.com/ads/create/

দ্বিতীয় ধাপ

উপরের লিংকে ক্লিক করার পর নিচের ছবির মতন দেখতে পাবেন আপনি ফেসবুকে ।

এখন তীর চিহ্নিত Get video views ক্লিক করলে  ছবির ডানপাশের video views এর মতন দেখতে পাবেন ।

 

pip1

 

video views এর নিচে choose page এর জায়গায় আপনার ব্যবসায়িক ফেসবুক পেজটির নাম লিখুন । এবং continue তে ক্লিক করুন নিচের মতন করে ।

 

pip2

 

ক্যাম্পেইন এর নাম হবে video views । ঠিক নিচের ছবির মতন । Account country তে নিজের দেশের নাম দিন । কারেন্সি সিলেক্ট করুন । টাইমজোন নিচের ছবির মতন সিলেক্ট করুন ।

pip3

 

 

কোন কোন দেশের  ক্রেতাকে লক্ষ্য করে এই বিজ্ঞাপন দিতে চান ? সেই অনুযায়ী  ১ নম্বর তীর চিহ্ন লোকেশনে দেশের নাম দেন । কোন বয়সের লোকের কাছে আপনার পেজ থেকে ভিডিওটি প্রচার করতে চান , তা নির্ধারণ করে দিন । ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করে দিতে পারেন । কি ধরণের interest আপনার প্রতিষ্ঠানের তা ঠিক করে দিন ।

 

 

pip4

 

আপনি কতদিন ভিডিও বিজ্ঞাপন করবেন তার ওপর নির্ভর করে আপনার প্রতিদিনের বাজেট নির্ধারণ হবে । পেজে যত বেশি লাইক থাকে তার ওপর ভিডিও মার্কেটিং এর বাজেট নির্ভর করে ।  কোনদিন থেকে কোনদিন এই ভিডিও বিজ্ঞাপন করবেন সেই সময় দিন তা সিলেক্ট করে দিন ।

 

pip5

 

 

পরবর্তীতে নিচের ছবির মতন দেখবেন । আপলোড ভিডিওতে আপনার দেয়া ভিডিও আপলোড করুন । ১ জিবি পর্যন্ত ফাইলের সাইজ হতে পারবে । রেজুলেশন ৭২০ p হবে ।

aspect ratio হবে ১৬:৯ ।

pip6

 

 

নিচে ছবিতে টেক্সট হিসেবে কি লিখতে চান তা কয়েক লাইনে লিখে দিন । তাহলে ভিডিও এর উপরে সেই লেখা পোস্ট আকারে পেজ থেকে দেখতে পাবেন । তীর চিহ্ন দেয়া আছে নিচে ছবিতে । choose button এ আপনার পছন্দ অনুযায়ী অপশন সিলেক্ট করুন ।

pip7

 

প্লেস অর্ডার এ ক্লিক করুন ।   পেমেন্ট সিস্টেম সিলেক্ট করুন নিচের ছবির মতন  । continue দিন ।

 

pip8

 

কার্ড নাম্বার , সিকিউরিটি কোড , দেশের নাম লিখুন এবং সাবমিট করুন ।

pip9

 

বিশেষ দ্রষ্টব্যঃ

বিজ্ঞাপন দেয়ার সময় ফেসবুক যে লেখাগুলো লিখে তা ভালোভাবে পড়ে পূরণ করুন । তা না হলে আপনার সামান্য একটি ভুলে আপনার একাউন্টের টাকা সব বিজ্ঞাপনে চলে যেতে পারে ।
তাই আবারো বলছি , খুব সাবধানতা অবলম্বন করবেন । প্রয়োজন হলে শুধুমাত্র ফেসবুক বিজ্ঞাপনের জন্যে আলাদা একটি ব্যাংক একাউন্ট করে আপনার কোম্পানির যাবতীয় সব ফেসবুক বিজ্ঞাপন দিন ।

 

শুভেচ্ছা সবাইকে
ভালো থাকবেন ।

Content Writer- Nazmul Hasan Majumder

For Facebook profile click here  

For Facebook Page – contentever 

 

 

 

 

Comments

comments

About The Author



Hey, My name is Nazmul Hasan Majumder . I'm passionate about writing & Seo Analyst, love to work on Animation & Web Development. All time, I usually try to up to date on tech stuff & E-Commerce industry,especially on marketing strategy & software of online world. You can join me on Facebook : https://www.facebook.com/nazmulhasanmajumder

No Comments

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *